কক্সবাজার সকাল ৯:০৫ ২২ অক্টোবর, ২০২১ | ৬ কার্তিক, ১৪২৮
  শিরোনাম
মুহিবুল্লাহ হত্যার বিষয়টি মাঠ পর্যায়ের পর্যবেক্ষণ আছে: পররাষ্ট্র সচিব রোহিঙ্গাদের আমরা দাওয়াত করে আনিনি-পররাষ্ট্রমন্ত্রী নিউজ পোর্টাল চালু করতে আগেই নিবন্ধন নিতে হবে : তথ্যমন্ত্রী সোনাদিয়ায় নৌক ডুবিঃ ৯৯৯ তে কলে ১৪ পর্যটক উদ্ধার, নিখোঁজ ১ হোয়াইক্যংয়ে স্থগিত দুই ভোটকেন্দ্রের পুন:নির্বাচনে শংকা, ৯ প্রস্তাবনা রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যায় বিদেশি সংস্থার সম্পৃক্ততা নিয়ে তদন্ত হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী কক্সবাজারের ৩ উপজেলার ২১ ইউপিতে ভোট ১১ নভেম্বর মুখোশধারী সন্ত্রাসীদের গুলিতে রোহিঙ্গা নেতা মাস্টার মুহিবুল্লাহ নিহত ইউপি নির্বাচনে দ্বিতীয় ধাপের ভোট ১১ নভেম্বর ২০২১ সালেও জেএসসি-জেডিসি পরীক্ষা হচ্ছে না : শিক্ষামন্ত্রী

রামুর মৈষকুমের ঐতিহ্যবাহী কবরস্হান অবশেষে দখল মুক্ত করলো জনতা

রামু (কক্সবাজার) সংবাদদাতাঃ
রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের মৈষকুম গ্রামের ঐতিহ্যবাহী কবরস্হানটি দখল মুক্ত করেছে জনতা। জানাগেছে গ্রামের ঐতিহ্যবাহী ৪৩ শতকের কবরস্হানটি অবৈধ প্রভাব খাটিয়ে দীর্ঘ ৩০ বছর ধরে দখল করে রাখে একটি ভুমি গ্রাসী চক্র।

স্হানীয় জনসাধারন ইতিপুর্বে কবরস্হানটি দখল মুক্তের জন্য জোরালো দাবী করে আসলেও ওই চক্রের সাথে পেরে উঠেনি। ৮ সেপ্টেম্বর বুধবার সকালে কাউয়ারখোপ কেন্দ্রীয় জামে মসজিদ পরিচালনা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি সমাজসেবক জাফর আলমের নেতৃত্বে স্হানীয় জনতা ঐক্যবদ্ধ হয়ে সার্ভেয়ারের মাধ্যেমে পরিমাপ করে কবর স্হানটি দখল মুক্ত করে।

এসময় এলাকাবাসীর মধ্যে ছিলেন সমজ সেবক আবদুচ্ছালাম, আবদুর রহমান,আলীহোছন, মোহাম্দ হোছন,নাজির হোছন সহ শতাধিক জনতা।
গ্রামবাসী জানায় দীর্ঘ দিন ধরে কবরস্হানটি দখল করে রাখায় গ্রামে কোন মানুষের মৃত্যু হলে ৩ কিঃ মিঃ দুরত্বে গিয়ে অতি কষ্টে কাউয়ারখোপ বাজারের পাশে কবরস্হানে দাফন করতে নিয়ে যাওয়া হতো।




এ সম্পর্কিত আরও পড়ুন

Developed By e2soft Technology

Share via
Copy link
Powered by Social Snap