কক্সবাজার রাত ৪:৩৬ ২৭ অক্টোবর, ২০২১ | ১১ কার্তিক, ১৪২৮
  শিরোনাম
মুহিবুল্লাহ হত্যার বিষয়টি মাঠ পর্যায়ের পর্যবেক্ষণ আছে: পররাষ্ট্র সচিব রোহিঙ্গাদের আমরা দাওয়াত করে আনিনি-পররাষ্ট্রমন্ত্রী নিউজ পোর্টাল চালু করতে আগেই নিবন্ধন নিতে হবে : তথ্যমন্ত্রী সোনাদিয়ায় নৌক ডুবিঃ ৯৯৯ তে কলে ১৪ পর্যটক উদ্ধার, নিখোঁজ ১ হোয়াইক্যংয়ে স্থগিত দুই ভোটকেন্দ্রের পুন:নির্বাচনে শংকা, ৯ প্রস্তাবনা রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যায় বিদেশি সংস্থার সম্পৃক্ততা নিয়ে তদন্ত হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী কক্সবাজারের ৩ উপজেলার ২১ ইউপিতে ভোট ১১ নভেম্বর মুখোশধারী সন্ত্রাসীদের গুলিতে রোহিঙ্গা নেতা মাস্টার মুহিবুল্লাহ নিহত ইউপি নির্বাচনে দ্বিতীয় ধাপের ভোট ১১ নভেম্বর ২০২১ সালেও জেএসসি-জেডিসি পরীক্ষা হচ্ছে না : শিক্ষামন্ত্রী

কক্সবাজারে ৫৬টি পাসপোর্ট ও এনআইডি সহ প্রতারক চক্রের সদস্য র‌্যাবের হাতে আটক

নিজস্ব প্রতিবেদকঃ

কক্সবাজারে কিছু সংঘবদ্ধ চক্র ভিসা জালিয়াতি করে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করছে বলে অভিযোগ আসে সম্প্রতি র‌্যাবর কাছে। এই চক্র প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিচ্ছে এবং তাদের তৈরি নকল পাসপোর্ট নিয়ে বিদেশে গিয়ে বিপদে পড়ছে অসহায় মানুষ। এই ফাঁদে পড়ে অনেকেই সর্বস্ব হারাচ্ছেন বলে অভিযোগ পায় র‌্যাব।

এমন অভিযোগের ভিত্তিতে কক্সবাজারের ঈদগাঁও থেকে পাসপোর্ট প্রতারক চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫।

গ্রেফতারকৃত হলেন ঈদগাঁও সদর থানার ১নং ওয়ার্ডের জাগিরপাড়ার মোঃ ইদ্রিসের পুত্র মোঃ আব্দুর রহমান (২৩)।

এসময় তাদের কাছ থেকে ৫৬টি পাসপোর্ট,৩টি এনআইডি ৩টি সীলমোহর, ৪টি ব্লাংক চেক ও নগদ ৪ লাখ ৯৫ হাজার টাকা সহ অন্যান্য কাগজপত্র উদ্ধার করা হয়েছে।

২৯ জুলাই বৃহস্পতিবার র‌্যাব-১৫ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

র‌্যাব-১৫’র সহকারী পুলিশ সুপার আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান,গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে যে, কতিপয় প্রতারক কক্সবাজারের ঈদগাঁওর জাগিরপাড়া ১নং ওয়ার্ডস্থ তৈয়ব তাহেরের নিজ বাড়িতে থেকে বিভিন্ন অনৈতিক কাজ (অবৈধ পাসপোর্ট, জাতীয় পরিচয়পত্র ও বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের সীলমোহর অবৈধভাবে নিজ দখলে রাখাসহ অন্যান্য) করে আসছে।

উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ এর একটি দল ২৮ জুলাই রাত সাড়ে ৭টায় উক্ত স্থানে অভিযান চালিয়ে আসামী মোঃ আব্দুর রহমান (২৩) গ্রেফ্তার করে।

এসময় দুই সহযোগী একই এলাকার মোঃ ইদ্রিসের দুই পুত্র মোঃ তৈয়ব তাহের (৩৫) ও মোঃ শুআইব (৩৩) কৌশলে পালিয়ে যায়।

পরে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আসামীর বসত ঘর তল্লাশী করে ৫৬টি ভিন্ন নামের বাংলাদেশী পাসপোর্ট, ৩টি ভিন্ন নামের জাতীয় পরিচয়পত্র, ৩টি সীলমোহর, ৪টি ব্লাংক চেক এবং নগদ ৪ লাখ ৯৫ হাজার ৭০০ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে আসামী স্বীকার করে যে, পলাতক আসামীর সহযোগীতায় সে দীর্ঘ দিন যাবৎ বিভিন্ন পাসপোর্ট, এনআইডি ও নকল সীলমোহর নিজ হেফাজতে রেখে বিভিন্ন অনৈতিক কাজ সম্পাদন করত।

র‌্যাব-১৫ আরও জানায়,গ্রেফতারকৃত আসামীকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কক্সবাজারের ঈদগাঁও থানায় হস্তান্তর করা হয়েছে।




এ সম্পর্কিত আরও পড়ুন

Developed By e2soft Technology

Share via
Copy link
Powered by Social Snap