কক্সবাজার সকাল ১০:৪৯ ২২ অক্টোবর, ২০২১ | ৬ কার্তিক, ১৪২৮
  শিরোনাম
মুহিবুল্লাহ হত্যার বিষয়টি মাঠ পর্যায়ের পর্যবেক্ষণ আছে: পররাষ্ট্র সচিব রোহিঙ্গাদের আমরা দাওয়াত করে আনিনি-পররাষ্ট্রমন্ত্রী নিউজ পোর্টাল চালু করতে আগেই নিবন্ধন নিতে হবে : তথ্যমন্ত্রী সোনাদিয়ায় নৌক ডুবিঃ ৯৯৯ তে কলে ১৪ পর্যটক উদ্ধার, নিখোঁজ ১ হোয়াইক্যংয়ে স্থগিত দুই ভোটকেন্দ্রের পুন:নির্বাচনে শংকা, ৯ প্রস্তাবনা রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যায় বিদেশি সংস্থার সম্পৃক্ততা নিয়ে তদন্ত হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী কক্সবাজারের ৩ উপজেলার ২১ ইউপিতে ভোট ১১ নভেম্বর মুখোশধারী সন্ত্রাসীদের গুলিতে রোহিঙ্গা নেতা মাস্টার মুহিবুল্লাহ নিহত ইউপি নির্বাচনে দ্বিতীয় ধাপের ভোট ১১ নভেম্বর ২০২১ সালেও জেএসসি-জেডিসি পরীক্ষা হচ্ছে না : শিক্ষামন্ত্রী

চকরিয়ায় প্রধানমন্ত্রীর উপহারের বাড়ি পরিদর্শনে সন্তোষ প্রকাশ ডিসির

চকরিয়া প্রতিনিধিঃ

চকরিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষ্যে গৃহহীনদের মাঝে দেওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের বাড়ি এবং কোরবানী উপলক্ষে বসতে যাওয়া পশুর হাটের স্থান পরিদর্শন করেছেন কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ। এ সময় তিনি উপহারের বাড়ির নির্মাণকাজ এবং পশুর হাটে নেওয়া কঠোর স্বাস্থ্যবিধি প্রতিপালনের উদ্যোগ দেখে সন্তোষ প্রকাশ করেন।

১৩ জুলাই মঙ্গলবার দুপুরে তিনি চকরিয়ায় আসেন কর্মহারা বিভিন্ন শ্রেণী-পেশার পাঁচ শতাধিক পরিবারে প্রধানমন্ত্রীর পক্ষে মানবিক খাদ্যসহায়তা তুলে দিতে। এই অনুষ্ঠান শেষ করে আকষ্মিক ছুটে যান উপজেলার হারবাং ইউনিয়নে ইতোপূর্বে গৃহহীনদের মাঝে বরাদ্দ দেওয়া প্রধানমন্ত্রীর উপহারের বাড়িগুলো পরিদর্শন করতে। এর আগে তিনি যান উপজেলার পশ্চিম বড় ভেওলার ইলিশিয়া পশুর হাটের স্থান পরিদর্শনে।

মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রীর উপহারের বাড়ি পরিদর্শন করে সন্তোষ প্রকাশঃ
জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ আকষ্মিক পরিদর্শন করতে যান উপজেলার হারবাং ইউনিয়নে জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক গৃহহীনদের উপহার দেওয়া বাড়িগুলো। এ সময় বাড়িগুলো নির্মাণে কোন ত্রুটি-বিচ্যুতি রয়েছে কী-না তাও স্বচক্ষে ঘুরে ঘুরে দেখেন। পরিদর্শনকালে জেলা প্রশাসক উপকারভোগী পরিবারগুলোর সদস্যদের কাছ থেকে বাড়ি ও দৈনন্দিন জীবন সম্পর্কে খোঁজ নেন। এ সময় পরিবারগুলোকে প্রধানমন্ত্রীর পক্ষে মানবিক খাদ্যসহায়তা তুলে দেন। বাড়ির আঙিনায় পরিবার সদস্যদের নিয়ে ফলজ বৃক্ষ রোপন এবং চারা বিতরণ করেন। এ সময় প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইলিশিয়ার বৃহৎ পশুর হাটের স্থান পরিদর্শন ঃ
অপরদিকে জেলা প্রশাসক পরিদর্শন করেন চকরিয়ার পশ্চিম বড় ভেওলা ইউনিয়নের ইলিশিয়া পশু বিক্রির বাজার। এ সময় তিনি সরকারী নির্দেশনা মোতাবেক কঠোর স্বাস্থ্যবিধি প্রতিপালনের জন্য নেওয়া উদ্যোগ স্বচক্ষে দেখেন এবং বাজার কমিটির নেওয়া উদ্যোগে সন্তোষ প্রকাশ করেন। একইভাবে উপজেলার প্রতিটি পশুর হাটেও একই ধরণের স্বাস্থ্যবিধি মেনে পশু বিকিকিনি পরিচালনা করতে জেলা প্রশাসক নির্দেশ প্রদান করেন সংশ্লিষ্টদের।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ বলেন, ‘করোনায় কর্মহারা বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে মানবিক খাদ্যসহায়তা বিতরণ করতে এসে মান্যবর জেলা প্রশাসক আকষ্মিক পরিদর্শন করেন হারবাংয়ে গৃহহীনদের দেওয়া প্রধানমন্ত্রীর উপহারের বাড়িগুলো। এ সময় তিনি পরিবারগুলোর সদস্যদের দৈনন্দিন জীবনের খোঁজ-খবর নেন এবং তাদেরকে মানবিক খাদ্যসহায়তা প্রদান করেন। বাড়ির আঙিনায় রোপন করেন ফলজ বৃক্ষ এবং বিতরণ করেন চারাও। এছাড়াও জেলা প্রশাসক আকষ্মিক পরিদর্শন করেন ইলিশিয়া পশুর হাটের স্থান। সেখানে কঠোর স্বাস্থ্যবিধি প্রতিপালনের উদ্যোগ দেখে সন্তোষ প্রকাশ করেন।




এ সম্পর্কিত আরও পড়ুন

Developed By e2soft Technology

Share via
Copy link
Powered by Social Snap