কক্সবাজার সকাল ১০:৪০ ২২ অক্টোবর, ২০২১ | ৬ কার্তিক, ১৪২৮
  শিরোনাম
মুহিবুল্লাহ হত্যার বিষয়টি মাঠ পর্যায়ের পর্যবেক্ষণ আছে: পররাষ্ট্র সচিব রোহিঙ্গাদের আমরা দাওয়াত করে আনিনি-পররাষ্ট্রমন্ত্রী নিউজ পোর্টাল চালু করতে আগেই নিবন্ধন নিতে হবে : তথ্যমন্ত্রী সোনাদিয়ায় নৌক ডুবিঃ ৯৯৯ তে কলে ১৪ পর্যটক উদ্ধার, নিখোঁজ ১ হোয়াইক্যংয়ে স্থগিত দুই ভোটকেন্দ্রের পুন:নির্বাচনে শংকা, ৯ প্রস্তাবনা রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যায় বিদেশি সংস্থার সম্পৃক্ততা নিয়ে তদন্ত হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী কক্সবাজারের ৩ উপজেলার ২১ ইউপিতে ভোট ১১ নভেম্বর মুখোশধারী সন্ত্রাসীদের গুলিতে রোহিঙ্গা নেতা মাস্টার মুহিবুল্লাহ নিহত ইউপি নির্বাচনে দ্বিতীয় ধাপের ভোট ১১ নভেম্বর ২০২১ সালেও জেএসসি-জেডিসি পরীক্ষা হচ্ছে না : শিক্ষামন্ত্রী

ঈদগাঁওয়ে লকডাউনেও শনিবার ফের পশুর হাট বসানোর পায়তারা

এইচ এন আলমঃ

করোনা দ্বিতীয় ঢেউ দিন দিন দেশজুড়ে ভয়াবহ রুপ ধারণ করছে।সরকার জনগণকে সংক্রমণ থেকে রক্ষায় ১৪ দিনের কঠোর লকডাউন ঘোষণা করেছে। এ অবস্থার মধ্যেও ঈদগাঁও বাজার ইজারাদার কিছু অসাধু চক্রের যোগসাজশে লকডাউনের মধ্যেও বিগত সপ্তাহে দুই দফা পশুর হাট বসিয়েছে।উপজেলা ও থানা প্রশাসনকে সচেতন জনগণ বারবার অবহিত করলেও রহস্যময় কারণে কোন ব্যাবস্থা নেয়নি।
সুত্রে প্রকাশ,চলতি কঠোর লকডাউনে সরকার নির্দেশিত জরুরি সেবা ছাড়া সব ধরনের প্রতিষ্ঠান ও জংশন এলাকাগুলোর উপর কঠোর বিধি নিষেধ আরোপ করে।এরপরও দেশজুড়ে করোনা সংক্রমণ ও মৃত্যুর হার অতীতের সকল রেকর্ড অতিক্রম করেছে।এক কথায় এ সংক্রমণ মহামারী আকার ধারণ করতে যাচ্ছে। যা নিয়ে সরকার ও স্বাস্থ্য বিশেষজ্ঞরা রীতিমতো আতংকিত।এ অবস্থায় সরকারের নির্দেশনা অমান্য ও লকডাউনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে কক্সবাজার সদরের ঈদগাঁও গরু বাজার ইজারাদার কিছু অসাধু চক্রের যোগসাজশে বিগড়তে সপ্তাহের শনি ও মঙ্গল দুই দফা পশুর হাট বসিয়েছে।যা স্থানীয় সচেতন মহল ও গণমাধ্যম কর্মীরা উপজেলা প্রশাসন ও থানা পুলিশকে বারবার অবগত করলেও রহস্যময় কারণে কোন ব্যাবস্থা নেয়নি।উল্টো উপজেলা প্রশাসন থানা পুলিশকে,আবার থানা পুলিশ উপজেলা প্রশাসনকে অবগত করতে বলে দায় সারে।এ দুই প্রশাসন বিভাগের রশি টানাটানিতে জনমনে এদের ভুমিকায় চরম প্রশ্নের সৃষ্টি করেছে।যেখানে সরকার লকাডাউনে জন জমায়েতের উপর কঠোর নিষেধারোপ করেছে, সেখানে পশুর হাটেরমত জমায়েত বাজারের বিরুদ্ধে প্রশাসন ব্যাবস্থা না নেয়ায় মোটা অংকের অনৈতিক লেনদেনেরও আশংকা প্রকাশ করছে।কঠোর লকডাউনের মধ্যেও দুই দফা পশুর হাট ইতিমধ্যে করতে পারায় শনিবার (১০ জুলাই) আবারও পশুর হাট বসানোর পায়তারা করছে বলে বিভিন্ন সুত্র থেকে নিশ্চিত হওয়া গেছে। স্থানীয় বিভিন্ন মাধ্যম এ পশুর হাটের বিষয়ে আপত্তি করলে তাদের প্রশাসনের অনুমতি আছে দোহাইয়ে কিছু চা খরচ দিয়ে ম্যানেজ করে বলেও নিশ্চিত হওয়া গেছে। ইতিমধ্যে ঈদগাঁও থানাধীন উল্লেখযোগ্য সংখ্যক মানুষ করোনাক্রান্ত হয়েছে। গত ৮ জুলাই সকালে করোনা স্যাম্পল জমা দেয়ার পর দুপুরেই করোনা উপসর্গে মৃত্যু ঘটে ঈদগাঁও উত্তর মাইজ পাড়ার তিন সন্তানের জনক ওমর ফারুকের। যা নিয়ে চারদিকে রীতিমতো আতংক ছড়িয়ে পড়েছে। চলমান লকডাউনের মধ্যে দেশের কোথাও পশুর হাটের অনুমতি দেয়নি সংশ্লিষ্ট প্রশাসন। কিন্তু এ নির্দেশনার তোয়াক্কা না করে ঈদগাঁওয়ে লকডাউনের শুরু থেকেই পশুর হাট বসছে কোন অদৃশ্য হাতের ইশারায় তা নিয়ে কৌতুহলের শেষ নেই। তাই সচেতন জনগণ চলমান ভয়াবহ করোনা সংক্রমণ থেকে ঈদগাঁওবাসীকে রক্ষায় জমায়েতসমেত পশুর হাট বন্ধ করতে সংশ্লিষ্ট প্রশাসনের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন।




এ সম্পর্কিত আরও পড়ুন

Developed By e2soft Technology

Share via
Copy link
Powered by Social Snap