কক্সবাজার ভোর ৫:২৫ ২৯ সেপ্টেম্বর, ২০২১ | ১৪ আশ্বিন, ১৪২৮

সরকারের ব্যর্থতায় জীবন-জীবিকা স্তব্ধ : জিয়াউদ্দিন বাবলু

ডেস্ক নিউজঃ
সরকারের ব্যর্থতার জন্য জীবন-জীবিকা আজ স্তব্ধ হয়ে পড়েছে বলে অভিযোগ করেছেন জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

শুক্রবার (২ জুলাই) রাজধানীর কাকরাইলে জাতীয় পার্টির কার্যালয়ে আয়োজিত দোয়া মাহফিলের আছে ভিডিও কনফারেন্সে তিনি এ কথা বলেন।

দলটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত হুসইেন মুহম্মদ এরশাদের রূহের মাগফিরাত কামনায় এ কর্মসূচির আয়োজন করে জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি।

জিয়া উদ্দিন আহমেদ বাবলু বলেন, ‘সরকার বলছে- আমরা করোনার চেয়েও শক্তিশালী। ইউরোপ, আমেরিকা এমনকি ভারতেও যেখানে লকডাউন প্রত্যাহার করে জনজীবন আজ প্রায় স্বাভাবিক, জীবিকা চলমান। অথচ, সেখানে আমাদের জীবন আজ শঙ্কার মুখে। আমাদের বন্ধ করতে হয় জীবিকার সব পথ। এটা সরকারের দুরদর্শিতার অভাব। আমরা কঠিন সময়ের মধ্যে দিনাতিপাত করছি।’

তিনি বলেন, নিম্ন আয় থেকে শুরু করে মধ্যম আয়ের মানুষের জীবিকা আজ বন্ধ হয়ে গেছে। সরকারের অপরিকল্পিত নীতির কারণে পুরো জাতিকে আজ খেসারত দিতে হচ্ছে। ১৮ কোটি মানুষের মধ্যে মাত্র ৩ ভাগ মানুষকে টিকার আওতায় আনতে পেরেছে। তাও অনেকের ভাগ্যে এখনও জোটেনি টিকার দ্বিতীয় ডোজ।

জাতীয় পার্টির মহাসচিব বলেন, আজ থেকে ৩৮ বছর আগে প্রতিটি উপজেলায় হাসপাতাল করেছিলেন হুসেইন মুহম্মদ এরশাদ। আজ সেই হাসপাতালেই গ্রামের মানুষগুলোর চলছে করোনা চিকিৎসা। করোনা প্রকোপের দেড় বছরেও হাসপাতালগুলোতে সরকার সংগ্রহ করতে পারেনি হাইফ্লো অক্সিজেন, বানাতে পারেনি আইসিইউ। সরকারের উদাসীনতা ও একগুয়েমির কারণে জনগণের রুটি-রুজি বন্ধের পথে।

এ সময় কেন্দ্রীয় কার্যালয়ে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব ও জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি লিয়াকত হোসেন খোকা, স্বেচ্ছাসেবক পার্টির সাধারণ সম্পাদক বেলাল হোসেন, সুলতান মাহমুদ, মাহমুদ আলমসহ সংগঠনের নেতাকর্মীরা।




Share via
Copy link
Powered by Social Snap