কক্সবাজার বিকাল ৪:৪৭ ২৩ মে, ২০২২ | ৯ জ্যৈষ্ঠ, ১৪২৯
  শিরোনাম
মহেশখালীতে প্রস্তাবিত আরো ৬ কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র বাতিলের সিদ্ধান্ত ট্রাক চাপায় রামুতে বাবা-ছেলে নিহত পুলিশের অভিযানে রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেপ্তার, অপহৃত যুবক উদ্ধার ঝিলংজায় ৯নং ওয়ার্ডে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় শরীফ উদ্দীন মেম্বার নির্বাচিত  সপ্তাহের মধ্যেই স্কুল শিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু মুহিবুল্লাহ হত্যার বিষয়টি মাঠ পর্যায়ের পর্যবেক্ষণ আছে: পররাষ্ট্র সচিব রোহিঙ্গাদের আমরা দাওয়াত করে আনিনি-পররাষ্ট্রমন্ত্রী নিউজ পোর্টাল চালু করতে আগেই নিবন্ধন নিতে হবে : তথ্যমন্ত্রী সোনাদিয়ায় নৌক ডুবিঃ ৯৯৯ তে কলে ১৪ পর্যটক উদ্ধার, নিখোঁজ ১ হোয়াইক্যংয়ে স্থগিত দুই ভোটকেন্দ্রের পুন:নির্বাচনে শংকা, ৯ প্রস্তাবনা

প্রধান ৩ নদ-নদীর পানি বৃদ্ধি পাচ্ছে, বন্যার শঙ্কা

ডেস্ক নিউজঃ

ব্রহ্মপুত্র, যমুনা ও পদ্মা নদীর পানি সমতল বৃদ্ধি পাচ্ছে। আগামী ৭২ ঘণ্টা পর্যন্ত তা অব্যাহত থাকতে পারে। এতে আকস্মিক বন্যার সৃষ্টি হতে পারে।

এছাড়া দেশের উত্তর-পূর্বাঞ্চলের আপার মেঘনা অববাহিকার প্রধান নদ ও নদীর পানি সমতল বৃদ্ধি পাচ্ছে যা অব্যাহত থাকতে পারে আগামী তিন দিন পর্যন্ত।

গঙ্গা নদীর পানি সমতল হ্রাস পাচ্ছে এবং আগামী ২৪ ঘণ্টা পর্যন্ত তা অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতর ও ভারত আবহাওয়া অধিদফতরের গাণিতিক মডেলের তথ্যে একথা জানানো হয়েছে।

তাদের তথ্য অনুযায়ী, আগামী তিন দিন দেশের উত্তরাঞ্চল, উত্তর-পূর্বাঞ্চল, দক্ষিণ-পূর্বাঞ্চল এবং এর কাছাকাছি এলাকায় ভারতের হিমালয় পাদদেশীয় পশ্চিমবঙ্গ, সিকিম, আসাম, মেঘালয় ও ত্রিপুরা প্রদেশের স্থানে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। এর ফলে এই সময়ে দেশের উত্তরাঞ্চলের তিস্তা, ধরলা, দুধকুমার, ব্রহ্মপুত্র, উত্তর-পূর্বাঞ্চলের আপার মেঘনা অববাহিকার এবং দক্ষিণ-পূর্বাঞ্চলীয় পার্বত্য অববাহিকার প্রধান নদীসমূহের পানি সমতল সময় বিশেষে দ্রুত বৃদ্ধি পেয়ে কিছু স্থানে আকস্মিক বন্যা পরিস্থিতির সৃষ্টি হতে পারে।

পর্যবেক্ষণাধীন ১০১টি পানি সমতল স্টেশনের মধ্যে বৃদ্ধি পাচ্ছে ৭৮টির। আর হ্রাস পাচ্ছে ২২টির এবং গেজ পাঠ পাওয়া যায়নি ১টির।

গত ২৪ ঘণ্টায় দেশে উল্লেখযোগ্য বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে দূর্গাপুরে ২২১ মিলিমিটার, লামায় ১৮৪ মিলিমিটার, নাকুয়াগাঁওয়ে ১৭৫ মিলিমিটার, রামগড়ে ১৪৬ মিলিমিটার, বান্দারবনে ১২০ মিলিমিটার, চট্টগ্রামে ১৭৫ মিলিমিটার, টেকনাফে ১২৯ মিলিমিটার, চাঁদপুর বাগানে ১১৬ মিলিমিটার, মহেশখোলায় ১০৬ মিলিমিটার, শেরপুর-সিলেটে ১০৫ মিলিমিটার, নারায়ণহাটে ১০৫ মিলিমিটার এবং ভৈরব বাজারে ৯৫ মিলিমিটার।

সূত্র : বাসস




এ সম্পর্কিত আরও পড়ুন

Developed By e2soft Technology

Share via
Copy link
Powered by Social Snap