কক্সবাজার সকাল ৯:৪২ ২২ অক্টোবর, ২০২১ | ৬ কার্তিক, ১৪২৮
  শিরোনাম
মুহিবুল্লাহ হত্যার বিষয়টি মাঠ পর্যায়ের পর্যবেক্ষণ আছে: পররাষ্ট্র সচিব রোহিঙ্গাদের আমরা দাওয়াত করে আনিনি-পররাষ্ট্রমন্ত্রী নিউজ পোর্টাল চালু করতে আগেই নিবন্ধন নিতে হবে : তথ্যমন্ত্রী সোনাদিয়ায় নৌক ডুবিঃ ৯৯৯ তে কলে ১৪ পর্যটক উদ্ধার, নিখোঁজ ১ হোয়াইক্যংয়ে স্থগিত দুই ভোটকেন্দ্রের পুন:নির্বাচনে শংকা, ৯ প্রস্তাবনা রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যায় বিদেশি সংস্থার সম্পৃক্ততা নিয়ে তদন্ত হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী কক্সবাজারের ৩ উপজেলার ২১ ইউপিতে ভোট ১১ নভেম্বর মুখোশধারী সন্ত্রাসীদের গুলিতে রোহিঙ্গা নেতা মাস্টার মুহিবুল্লাহ নিহত ইউপি নির্বাচনে দ্বিতীয় ধাপের ভোট ১১ নভেম্বর ২০২১ সালেও জেএসসি-জেডিসি পরীক্ষা হচ্ছে না : শিক্ষামন্ত্রী

তুরস্কে ২০২৩ সালে নির্বাচন : এরদোগান

ডেস্ক সিউজঃ

তুরস্কে ২০২৩ সালে আগামী নির্বাচন হবে। তুর্কি প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান এ কথা জানিয়েছেন। তিনি বলেন, ২০২৩ সালই আগামী নির্বাচনের নির্ধারিত সময়।

বুধবার ক্ষমতাসীন একে (জাস্টিস অ্যান্ড ডেভলপমেন্ট) পার্টির সংসদীয় দলের সাথে বৈঠকের সময় প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান এসব কথা বলেন। এর মাধ্যমে তুরস্কের বিরোধী দলগুলোর আগাম নির্বাচনের দাবি বাতিল করে দেন তিনি।

এরদোগান বলেন, ‘২০২৩ সালের জুন মাস হলো তুর্কি নির্বাচনের নির্ধারিত সময়। এটা আমাদের জোট পিপপল অ্যালায়েন্সের সিদ্ধান্ত। তুর্কি নির্বাচনের এ তারিখ আমরা আগেই ঘোষণা করেছি।’ তিনি পিপপল অ্যালায়েন্স বলতে তার দল একে পার্টি ও ন্যাশনালিস্ট মুভমেন্ট পার্টির (এমএইচপি) নির্বাচনী জোটকে বুঝিয়েছেন।

তিনি বলেন, তুরস্কের বর্তমান সরকার চেষ্টা করেছে আবারো ক্ষমায় আসতে, ক্ষমতাসীন দল এ ব্যাপারে খুবই সতর্ক। একে পার্টি তুরস্ককে বিরোধী দলের জোট ন্যাশনাল অ্যালায়েন্সের হাতে ছেড়ে দিতে চায় না।

বিরোধী দলের জোট ন্যাশনাল অ্যালায়েন্স রিপাবলিকান পিপলস পার্টি (সিএইচপি) ও গুড পার্টির (আইওয়াইআই) সমন্বয়ে গঠিত।

এ বিষয়ে প্রেসিডেন্ট এরদোগান বলেন, ‘আমরা প্রত্যেক বাড়িতে আমাদের সমর্থক বাহিনী গড়ে তুলব। আমরা প্রত্যেক নাগরিকের হৃদয় জয় করব। আমরা আমাদের কাজ ও সেবার দ্বারা দেশ শাসন করব।’

একে পার্টি ধারাবাহিকভাবে তুরস্কে আগাম নির্বাচনের সম্ভাবনা অস্বীকার করে আসছে। তারা আগাম নির্বাচনের যেকোনো প্রচেষ্টার বিরোধী। এ বিষয়ে ক্ষমতাসীন দলটির বক্তব্য হলো, দেশকে কয়েক বছরের জন্য নির্বাচন মুক্ত রাখতে হবে, যাতে করে সরকার দেশের কাজে মনোযোগ দিতে পারে।

সূত্র : ইয়েনি সাফাক




Developed By e2soft Technology

Share via
Copy link
Powered by Social Snap