কক্সবাজার রাত ৮:৩৫ ২৬ জুন, ২০২২ | ১২ আষাঢ়, ১৪২৯
  শিরোনাম
মহেশখালীতে প্রস্তাবিত আরো ৬ কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র বাতিলের সিদ্ধান্ত ট্রাক চাপায় রামুতে বাবা-ছেলে নিহত পুলিশের অভিযানে রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেপ্তার, অপহৃত যুবক উদ্ধার ঝিলংজায় ৯নং ওয়ার্ডে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় শরীফ উদ্দীন মেম্বার নির্বাচিত  সপ্তাহের মধ্যেই স্কুল শিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু মুহিবুল্লাহ হত্যার বিষয়টি মাঠ পর্যায়ের পর্যবেক্ষণ আছে: পররাষ্ট্র সচিব রোহিঙ্গাদের আমরা দাওয়াত করে আনিনি-পররাষ্ট্রমন্ত্রী নিউজ পোর্টাল চালু করতে আগেই নিবন্ধন নিতে হবে : তথ্যমন্ত্রী সোনাদিয়ায় নৌক ডুবিঃ ৯৯৯ তে কলে ১৪ পর্যটক উদ্ধার, নিখোঁজ ১ হোয়াইক্যংয়ে স্থগিত দুই ভোটকেন্দ্রের পুন:নির্বাচনে শংকা, ৯ প্রস্তাবনা

জাল পাসপোর্ট নিয়ে মাল্টায় প্রবেশ, ৩০ বাংলাদেশির জেল

ডেস্ক নিউজঃ
মাল্টায় জাল পাসপোর্ট নিয়ে প্রবেশকালে ৩০ বাংলাদেশিকে আটক করেছে স্থানীয় পুলিশ। আদালত তাদেরকে ৬ মাসের জেল দিয়ে কারাগারে পাঠিয়েছেন। শনিবার এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করেছে স্থানীয় পত্রিকা ‘টাইমস অব মাল্টা’। জাল পাসপোর্টগুলো গ্রিস থেকে কেনা হয় এবং মাল্টায় প্রবেশের চেষ্টা করা হলে পুলিশ তাদের আটক করে জেল দেন।

পুলিশ বলছে, জাল পাসপোর্টধারী বাংলাদেশিদের সময় নিয়ে আবারও গ্রিসে ফেরত পাঠানো হবে। এ ব্যাপারে ম্যাজিস্ট্রেট জো জানতে চাইলে পুলিশ পরিদর্শক কারণ ব্যাখা দেন যে, তারা আন্তর্জাতিক বিমানবন্দর মাল্টা এসে অবতরণ করেন গ্রিসের এথেন্স থেকে। এ সময় বিমানবন্দর কর্মীরা দেখেন তাদের হাতে পাকিস্তানি কাগজপত্র। এতে বিভ্রান্তিমূলক তথ্যের বিবরণ পায় তারা।

পুলিশ পরিদর্শক বলেন, পুলিশ যখন তাদের জিজ্ঞাসাবাদ করেন তখন তারা স্বীকার করেন যে তারা ভুয়া ভ্রমণের কাগজপত্র ৫শ ইউরো দিয়ে ক্রয় করেন গ্রিস থেকে। তাদের আশ্বাস দেয়া হয়েছিল সেনজেনভুক্ত গ্রিস থেকে ভ্রমণে মাল্টা তাদের কোনো সমস্যা হবে না। তারা মাল্টা থেকে অন্য ফ্লাইটে ইতালি অথবা বেলজিয়াম চলে যাওয়ার কথা রয়েছে। তবে নির্দিষ্টভাবে উল্লেখ করেনি গ্রিসের কে, বা কারা এসব ভুয়া ডকুমেন্টস বিক্রি করেছেন।

এ ব্যাপারে ম্যাজিস্ট্রেট বলেছেন, এ জাতীয় তহবিল সন্ত্রাসবাদী সংস্থার পাশাপাশি মাদক ও অস্ত্রপাচারের অর্থায়নে কাজ করে এবং ইউরোপ ও বিশ্বব্যাপী প্রতিষ্ঠানগুলোকে এই ধরনের শোষণের বিরুদ্ধে মনোযোগী থাকতে হবে বলে আদালতকে আহ্বান জানানো হয়।

একই সঙ্গে বলা হয়, ইউরোপ ইউনিয়নের অভ্যন্তরে মুক্ত চলাচলের অজুহাতে অভিবাসী পাচারের এই নতুন পথ সম্পর্কে তাদের অবহিত করার জন্য আদালত পুলিশকে গ্রিস, ইউরোপল এবং ইন্টারপোলের পুলিশদের সঙ্গে যোগাযোগ করার আহ্বান জানিয়েছেন। অভিযুক্তদের পক্ষে আইনজীবী হিসেবে মার্থা মিফসুদ উপস্থিত ছিলেন।




Developed By e2soft Technology

Share via
Copy link
Powered by Social Snap